আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০১১

মুক্তি চাই

আমার ধ্যানে ছাই মারিল আমার নয়া বউ,
নতুন বলে মাফ করেছি, কুত্তা ডাকল ঘেউ।
দরজা খুলে বাইরে দেখি কালো সাড়া দেশ,
প্রবল হাওয়ায় দেখলাম আলো, উড়ল বউরের কেশ।
চতুর্দিকে চোখ ঘুরালাম, চোর পালালো কই,
বউ বলিল, ধ্যান ভেঙ্গেছি চল এবার শুই।
আহারে! কি মজার ধ্যানে পড়েছিলাম নিজে,
বিয়ে করে হইল জালা এখন করি কি যে।
মেয়ে তো নয়, যেন সে এক নতুন লোহার খাঁচা,
দয়া করে বিপদ থেকে কেউ আমারে বাঁচা।
নতুন বউরের রুদ্ধ শাসন, স্তব্ধ আমার বাক,
আরো জানে কত কি যে, আর বলবো না থাক।
বউতো আমার, সব বলিতে লজ্জা আমার হয়,
অনেক কিছুই ছেড়ে দিলাম, মাইরের আছে ভয়।
দোয়া করবেন, অতি দ্রুত তালাক দিমু তারে,
আগের মত স্বাধীন ভাবে রাত কাটামু ঘরে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন