আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১১

লোভ-লালসা

আমার কাছে মধু আছে, আয় জনতা দলেদলে
লেপটে দেবো হাতের তালুই, সাধ মিটাবি সর্বকালে।
এমন মধু এই দুনিয়ায় আর পাবিনা কারো কাছে
সাধের বাটি রাখতে চাইলে ঘুরতে হবে আমার পিছে।

আমার যাদু এমন যাদু টিপ মারাতেই মধু পড়ে
আয় জনতা, আমজনতা, কামজনতা, আমার ঘরে।
সুবাস পাবি মধুর সাথে মিষ্টি তারা সর্বেসর্বা
আগে এলে আগে পাবি আয়রে সকল তরুন যুবা।

আয় যাযাবর গেয়ো মজুর লাইনে দাড়া একে একে
মতামতের ধার ধারিনা,একটু শুধু দেখরে চেখে।
আয় জমিদার লুটেরা সব হাত দুখানা করে খালি
তোদেরকেও বিলিয়ে দেবো মধুর বাটি হালি হালি।

কুটুম হবি আমার বাড়ি, আমি হলাম জাতের নারী
যখন তখন আমার কাছে, মধু পাবি হাড়ি হাড়ি।
মধু খেয়ে যাওয়ার পথে আমায় দিবি একটু ছোঁয়া
তাতেই আমার সাত জনমের অকুল পাথার হবে পাওয়া।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন