আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০১১

কাটপিছ ভালবাসা

ভালবাসার মূল্য কত বলতে পার ভাই?
জগত মাঝে ভালবাসার সলিড হিসাব চাই।
সত্য মিথ্যা পাশা পাশি সর্ব জনে কয়,
যাচাই করে ক'জন দেখে কোনটা আসল হয়।
ছলনাতে কেউ বা ঠকে আত্মাহুতি দেয়,
কেউ বা আবার ছলনাতে মজা লুটে নেয়।
ভালবাসা কোন জাগাতে বিরাজ করে ভাই?
গবেষনায় নেমে শুধু শুন্য রেজাল্ট পাই।
কে আমাকে বলতে পার কত দামি সে,
নাকি পাত্র ভেদে যখন যেমন মূল্য নিয়েছে।
কোথায় আছে ভালবাসা কোথায় তাহার স্থান,
কোন মনেতে বসত করে একটু বলে যান।
আমার মনে একটু আছে অনেক তাহার গুন,
এটার মাঝেও মাঝে মাঝে আঘাত করে ঘুন।
কৃপন মনে যেটুক আছে খোলা মনে ও তা,
বেশি কিছু পাওয়ার আশায় ঠকছে জনতা।
ভোলা ভালা মনে আমি একটু জানতে চাই,
ভালবাসা আসলে কি, কোথায় তাহার ঠাই?
কেই বা আছে এই জগতে হাত রাখিয়া বুকে
বলতে পারবে সে ভোগে নাই ভালবাসার শোকে।
আমিও যা তুমি ও তা, আমার মাঝেই তুমি,
আমায় ছাড়া তুমি রে ভাই কি বা এমন দামি।
কতই শুনি ভালবাসা ভাললাগার ফল,
ভালবাসার সুযোগ নিয়ে কেউ বা করে ছল ।
একতরফা ভালবাসা নচেৎ মূল্যবান,
প্রেম বিবাগি হওয়ার আগে হওরে আস্থাবান ।
ছেলে মেয়ে সবার কাছে করছি মিনতি,
ডানে বায়ে দেখে শুনে দিও সম্মতি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন