আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

শনিবার, ৯ জুলাই, ২০১১

চাঁদ-ইয়াকুব

পূর্নিমার চাঁদ ধরার ইচ্ছা সাধ্য আমার নাই
কেমন করে পাবো নাগাল ভেবে না কুল পাই
যে চাঁদ আমায় নিকট থেকে
ইশারাতে শুধু ডাকে
সে চাঁদ আমি কেমন করে বুকে দেব ঠাই
আমার কুলের অন্ত নাই
আমার বাড়ির অন্ত নাই
আমার ঘরের খবর নাই
আমার কিছু বলতে নাই।

আমিযে ঐ চাঁদকে ডাকি চাঁদকি তাহা বুঝে
ঘর ছাড়িয়া যে পথ নিলাম সে পথ চাঁদের খোজে
ফোঁকলা দাঁতে যখন হাসে
তার সাথে এই হৃদয় ভাসে
এই ভাসাতে আমি ভাসি শূন্যে উঠবো তাই
আমার দিল-দড়িয়া নাই
আমার মনের মানুষ নাই
আমার চাঁদের বুড়ি নাই
আমার কিছু বলতে নাই।

পাশাপাশি চাঁদ আর আমি অনেক দিনের ভাব
ফেল-ফেলিয়ে তাকাই ভাবি কি আর হবে লাভ
একাকিত্বে ভালবাসা
বন্দী হলো মনের আশা
ছিন্ন পাতার রূপ ধরে তাই আকাশে বেড়াই
আমার কুলের অন্ত নাই
আমার দিল-দরিয়া নাই
আমার ঘরের খবর নাই
আমার মনের মানুষ নাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন