আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

রবিবার, ২৪ জানুয়ারী, ২০১৬

অস্তিত্বে অনুভব



তুমি শব্দ হলে,
আমার মগজে ঘুড়পাক খেতে
তুমি ভাষা হলে,
আমার ঠোটের বন্ধু হতে
তুমি বাক্য হলে,
আমার কবিতায় রয়ে যেতে
তুমি শুধুই আমার,
তাই তোমাকে আমার অস্তিত্বে অনুভব করি

তুমি ছবি হলে,
আমার দেয়ালেই রয়ে যেতে
তুমি পদ্য হলে,
আমার ডায়রিতে স্থান পেতে
তুমি সুর হলে,
আমার হারমুনিয়ামে থেকে যেতে
তুমি শুধুই আমার,
তাই তোমাকে আমার অস্তিত্বে অনুভব করি

তুমি আলো হলে,
আমার দেহের ছায়া হতে
তুমি বায়ু হলে,
আমার নি:স্বাসে বেড়িয়ে যেতে
তুমি অশ্রু হলে,
আমার চোখের কোনায় রয়ে যেতে
তুমি শুধুই আমার,
তাই তোমাকে আমার অস্তিত্বে অনুভব করি

তুমি অসুখ হলে,
আমায় শুধু কষ্ট দিতে
তুমি পাথর হলে,
আমায় শুধু আঘাত দিতে
তুমি আগুন হলে,
আমায় শুধু পুড়িয়ে দিতে
তুমি বন্ধু আমার,
তাই তোমাকে আমার অস্তিত্বে অনুভব করি

তোমার কত মায়া!
শত চেয়েও মন ভরে না
তোমার কত টান!
দূরে থেকেও দূরে মনে হয় না
আচ্ছা, তুমি কে?
যাকে আমি এত অনুভব করি!
, তুমি বন্ধু আমার,
তাই তোমাকে আমার অস্তিত্বে অনুভব করি

জানুয়ারি ২০১৬, টঙ্গী, গাজীপুর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন