আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

বুধবার, ১৬ নভেম্বর, ২০১৬

এক পক্ষ

আমার জোৎস্না মাখা ঘাটে
তোমার আদরই সম্বল,
আমার মলিন দুটি হাতে
তোমার মাখা চোখের জল।
আমার একটা বাহুর বেড়ে
তোমার গুটিয়ে সুখ নেয়া,
আমার একটা মুখের কথায়
তোমার এত দূরে যাওয়া!
আমার অস্থায়ী এক ঘরে
তুমি দেখতে পাঠাও খোঁজ
আমার স্ফূর্তি হত এমন
তুমি আসতেও চাও রোজ।
আমার বেলাল্লা বে-সুরে
তোমার নাম নিয়েছি কত,
আমার চরম হাসি দেখে
তুমি বকতে অবিরত।
আমি আজকে সাদা রাতে
তোমায় একটু আশা করি,
আমার একলা একা ঘাটে
তুমি বেয়ে আসো তরি।
আমার পাশেই তুরাগ বহে
তুমি বয়ে এসো আজি
আমি দাঁড়ায়েছি হেথা
আসো চাঁদের সোজাসুজি।
আমি ডানপাশেতে বসে
তোমার গান শুনিব ধীরে,
তুমি চাঁদকে ক্ষানিক দেখে
আবার দেখবে আমায় ফিরে।
এমন পূর্নিমারই রাতে
তোমার গভীর চোখে চাওয়া,
যেটা এখনব্দী আমার
একটা শ্রেষ্ঠ সময় পাওয়া।

আজ তেমনই এক রাতে
তোমায় স্মরণ করে ভাবি,
তোমার মধুর সময় এখন
আমি সময়ের অভাবী।
১৫-১১-২০১৬

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন