আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

সোমবার, ২০ জুন, ২০১৬

যে বসন্ত এসেছে

যে বসন্ত এসেছে আজ মনের আঙ্গিনা জুড়ে
সে আমার নিশি রাত, কোমল প্রভাত
সে আমার হলুদ শাড়ি, কোমল দুটি হাত।
সে হাতে মালা গেঁথে খোপাতে জড়াই
আমার বসন্তে বধুর শয্যা ফুল
সে বধুর গান গেয়ে যাই।।
-
যে বসন্ত এসেছে আজ মনের আঙ্গিনা জুড়ে,
সে আমার গাধা ফুল, বেলী ও বকুল,
সে আমার বন্দনা, প্রাণেরই আকুল।
সে প্রাণে দোলা দিতে উল্কা আঁকাই
আমার বসন্তে বধুর শয্যা ফুলে,
সে বধুর গান গেয়ে যাই।।
-
যে বসন্ত এসেছে আজ মনের আঙ্গিনা জুড়ে,
সে আমার গাছের পাতা, মায়াময়তা,
সে আমার নতুন কুড়ি, ছন্দ কথা।
সে কথার রেশ টেনে তোমার ঠোঁটে আলতো ছোঁয়াই,
আমার বসন্তে বধুর শয্যা ফুলে
সে বধুর গান গেয়ে যাই।।
-
১৩ই ফেব্রুয়ারী ২০১৬. টঙ্গী, গাজীপুর।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন