আমার সম্পর্কে

আমার ফটো
Bangladesh
M.A. in English Literature under National University. My Home District in Comilla.

সোমবার, ২০ জুন, ২০১৬

লাল কেরি

লাল কেরিরে লাল কেরি
আসতে না করিস দেরি।
হঠাৎ আসিস কোথ্ থেকে
রেল গাড়িটির ঘোরপাকে।
জংশন তোর কোন খানে
চুপটি মেরে বল কানে।
বলবো না তা বলবো না
কাউকে আমি বলবো না।
দিব্যি দিলাম হাত তুলে
বলতে পারিস মন খুলে।


লাল কেরিরে লাল কেরি
খাইবি নাকি তরকারি।
লাল টমেটোর চচ্চরি
ছোট্ট মাছের ঝুরঝুরি।
আরো আছে লাল গাজর
কেউ দিবে না এক নজর।
ইচ্ছে মত খাইবি তুই
ফ্রিজে রাখা ঠান্ডা দই।

লাল কেরিরে লাল কেরি
পড়বি নাকি হাত ঘড়ি।
চশমা দিব একখানা
বলনা রে তোর আস্তানা।
দেখবো আমি তোর জগৎ
জন্ম, মৃত্যু, হায়াত-মউত।

লাল কেরিরে লাল কেরি
আবার এলি সখ করি।
কেন এলি তুই আবার?
সময় যে নেই আর বাঁচার।

লাল কেরিরে লাল কেরি
তুরাগ নদী পাড় করি,
নিয়ে যাব উত্তরা
হইস না রে তুই মনগরা।
ভূতের আড্ডা হবে শোন
শুনবি দিয়ে প্রাণমন।
ভয় পাবি না একটুও
চোখ যাবে না কোথাও।
আর যদি তোর লাগে ভয়
আমাকে যে বলতে হয়,
কোথায় গড়া আস্তানা
দেখবো শুধু, বলবো না।
দিচ্ছি কথা হাত তুলে
বলতে পারিস মন খুলে।

২২-০৩-২০১৬
টঙ্গী, গাজীপুর।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন